ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

চলচ্চিত্র নির্মাতাদের দক্ষতা বাড়াতে কর্মশালা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০০, ২৮ আগস্ট ২০১৮ | আপডেট: ১৭:৪২, ৩০ আগস্ট ২০১৮

বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতাদের যৌথ প্রযোজনায় ছবি নির্মাণের কলাকৌশল শিক্ষা দিতে এবং বৈশ্বিক প্রেক্ষাপটে ব্যাপক পরিচিতি দিতে দেশে একটি আর্ন্তজাতিক কর্মশালা অনুষ্ঠিত হতে যাচ্ছে।  

আগামী ৩১ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বর আগারগাঁওস্থ মুক্তিযুদ্ধ জাদুঘরে দ্বিতীয়বারের মতো এ কর্মশালা অনুষ্ঠিত হতে যাচ্ছে। কর্মশালায় বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার নানা দেশ থেকে ৩০ জন তরুণ ও উঠতি চলচ্চিত্র নির্মাতা অংশগ্রহণ করবেন।

আজ সোমবার বিকাল ৪টায় ঢাকা ডকল্যাব শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। সম্মেলনে কর্মশালার বিস্তারিত আয়োজন সম্পর্কে তুলে ধরা হয়।

ডকল্যাবের চেয়ারম্যান নাসিরুদ্দিন ইউসুফ বলেন, ‘এটি আমাদের জন্য খুশির খবর যে আমরা দ্বিতীয়বারের মতো এ কর্মশালার আয়োজন করতে যাচ্ছি। আশা করছি গতবারের চেয়ে এবারের আয়োজন আরও পরিপূর্ণ হবে। এ আয়োজন থেকে প্রামাণ্যচিত্রের যে প্রকল্পগুলো নির্বাচিত হবে, তা পরবর্তীতে যৌথ প্রযোজনায় নির্মানের মধ্য দিয়ে দেশের চলচ্চিত্রের জন্য নতুন সম্ভাবনার দ্বার উম্মোচন করবে।’ 

সেমিনারে জানানো হয়, কর্মশালায় বিভিন্ন দেশের ১৫ জন নির্মাতা তাদের নতুন প্রামাণ্য চলচ্চিত্র নিয়ে অংশগ্রহণ করবেন। অংশগ্রহণকারি দেশগুলোর তালিকায় আছে জাপান, পর্তুগাল, ইন্ডিয়া, বেলজিয়াম, সাউথ আফ্রিকা, জার্মানি, কোরিয়া, ইংল্যান্ড, বাংলাদেশসহ আরও কয়েকটি দেশ।

সেমিনারে উপস্থিত ছিলেন ঢাকা ডকল্যাবের চেয়ারম্যান নাসিরুদ্দিন ইউসুফ, ঢাকা ডকল্যাবের পরিচালক তারেক আহমেদ, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, গ্যাটে ইনিস্টিটিউটের পরিচালক ড. কাসর্টেন হ্যাকেনব্রক প্রমুখ।

এসি     

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি